Quora: প্রশ্ন উত্তর এর জন্য বিখ্যাত ওয়েবসাইট গুলোর একটি

পৃথিবীতে মানুষের জানার আগ্রহের শেষ নেই। বিভিন্ন জ্ঞান পিপাসু মানুষদের  জানার ইচ্ছা পূরণ করতে জুন ২০০৯ সালে চালু হয় কোরা.কম। কোরা হলো প্রশ্ন উত্তর এর জন্য অসাধারণ ওয়েবসাইট। সেপ্টেম্বর ২০১৮ এর আগে এটির বাঙ্গালি ভার্সন ছিল না। কিন্তু বর্তমানে এটিতে বাংলায় প্রশ্ন, উত্তর, কমেন্ট ইত্যাদি সবকিছুই করা যায়।  

এটি তৈরি করেছে Adam D'Angelo এবং Charlie Cheever।  বর্তমানে এটি প্রশ্ন উত্তর আদান প্রদান এর জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এবং উইকিপিডিয়া তথ্য অনুযায়ী ২০১৮ সালে প্রতি মাসে এটি প্রায় ৩০০ মিলিয়ন ইউনিক ভিজিটর পেত।  

যাই হোক বাংলাতে চালু হওয়ার পর থেকে আমরা বাঙ্গালীরা অনেক উপকৃত হয়েছি। আসুন কোরা.কম সম্পর্কে আরো কিছু জেনে নেই।  
  • কোরা.কমে আপনাকে প্রশ্ন করতে হলে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।গুগল অ্যাকাউন্ট দিয়ে "সাইন আপ উইথ গুগল" এ ক্লিক করে এক ক্লিকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। 
  • সবচেয়ে ভালো বিষয় টি হলো এখানে প্রশ্ন করে আপনি প্রশ্নের উত্তর পেতে বেশি অপেক্ষা করতে হবে না। কারন এখানে আপনি প্রশ্নের উত্তর পেতে রিকুয়েষ্ট করতে পারবেন। এবং যখন রিকুয়েষ্ট করতে যাবেন তখন তাদেরকেই দেখতে পারবেন যারা সেই বিষয়টি নিয়ে পূর্বে কোন প্রশ্নের উত্তর দিয়েছিল।  
  • আরো ভালো একটি বিষয় হলো এখানে উত্তরদাতা দের ফলো করা যায়। এতে করে হোম ফিডে তাদের প্রশ্নের উত্তর গুলো দেখতে পারবেন। 
  • এছারাও কোরা.কম এর আছে অ্যান্ড্রয়েড অ্যাপ। যেটা দিয়ে আপনি একই সুবিধা পাবেন। অ্যাপ থেকে নোটিফিকেশন পাবেন যেটা খুব দরকারি, সাথে উপকারীও। 
  • দরকারি প্রশ্ন - উত্তর বুকমার্ক করার সুবিধা পাচ্ছেন। এতে পরবর্তীতে সেগুলো খুজে পেতে সুবিধা হবে।  
এই ছিল Quora.Com এর রিভিউ। আশা করি রিভিউ টি ভালো করে পড়েছেন, এবং বুঝতে কোন অসুবিধা হয়নি। এখনো আপনার যদি কোরা.কমে কোনো অ্যাকাউন্ট না থাকে তবে আজই তৈরি করুন। নিচের কমেন্ট সেকশনে রিভিউটি সম্পর্কে একটা মতামত দিয়ে যাবেন। আর এই রকমের রিভিউ পেতে এই ব্লগের সাথেই থাকুন। 

About Author

Author

Everyone wants Happiness, No one wants Pain, But you can't make a Rainbow without a little Rain. Facebook Instagram Twitter Youtube

0 Response to "Quora: প্রশ্ন উত্তর এর জন্য বিখ্যাত ওয়েবসাইট গুলোর একটি"

Post a Comment