SattAcademy: বংলা ভষায় ওয়েব প্রোগ্রামিং শিখুন (রিভিউ)




একজন ওয়েব ডেভেলপার হতে হলে কোডিং এর কোন  বিকল্প নেই। ওয়েব ডেভেলপার হতে হলে প্রথমত এইচটিএমএল, সিএসএস, জাভাস্ক্রিপ্ট শিখতে হয়। কিন্তু সমস্যা হচ্ছে যে বাংলা ভাষায় পর্যাপ্ত টিউটোরিয়াল নেই। বাংলা ভাষায় হাতে গোনা কয়েকটি মাত্র টিউটোরিয়াল এর ওয়েবসাইট আছে, যেগুলোতে আমাদের ভালো ভাবে কোডিং শেখা হয়ে ওঠে না। 

তাই এই ব্লগ পোস্টে যে ওয়েবসাইট এর রিভিউ দেব সেটার সাহায্যে আপনি বাংলা ভাষায় কোডিং শিখতে পারবেন। সেই ওয়েবসাইটটি হলো Sattacademy.Com, যার প্রধান শ্লোগান: শিক্ষা নিয়ে বানিজ্য আর না। 

কি কি শিখতে পারবেন এখানে? 
  • একজন পরিপূর্ণ ওয়েব ডেভেলপার হতে যা যা লাগে তার সবই এখানে শিখতে পারবেন। এখানে ওয়েব প্রোগ্রামিং ছারাও অন্যান্য প্রোগ্রামিং ল্যাংগুয়েজও(যেমন: সি প্রোগ্রামিং, পাইথন)  আছে। 
  • এই ওয়েবসাইট এর টিউটোরিয়াল গুলো একদম ফ্রী। প্রফিটের জন্য সাইটের অ্যাডমিন গুগল অ্যাডসেন্স ব্যবহার করেছে যেটা সহনীয়। 
  • টিউটোরিয়াল স্টার্ট করার জন্য আপনাকে কোন ধরনের অ্যাকাউন্ট তৈরি করতে হবে না। 
  • এখানে স্টেপ বাই স্টেপ কোডিং শিখতে পারবেন। টিউটোরিয়াল গুলো একেবারে ধাপে ধাপে সাজানো আছে। 
  • টিউটোরিয়ালের যেসব কোড উদাহরণ হিসেবে দেওয়া আছে সেগুলোর প্রত্যেকটির সাথে প্রিভিউ ও দেখানো হয়েছে। 
  • স্যাট একাডেমি তে আছে HTML(With HTML5), CSS (With CSS3), JavaScript, JQUERY, Angular JS, Bootstrap, C Programing, Python Programing, Php, Sql এছারাও সাইটের অ্যাডমিনগন আরো টিউটোরিয়াল যুক্ত করতে কাজ করে যাচ্ছে। 
  • প্রতিটা টিউটোরিয়াল এর সাথে রেফারেন্স ও পাচ্ছেন, যেটা কোডিং শেখা কমপ্লিট করার পরে ধরতে পারেন। 
এই ওয়েবসাইট রিভিউ নিয়ে আর লিখছি না। আশা করি রিভিউ টি বুঝতে আপনার কোন অসুবিধা হয়নি। যাওয়া আগে একটি কমেন্ট করে যাবেন। আর আমাদের সাইট নিয়মিত ভিজিট করবেন।

About Author

Author

Everyone wants Happiness, No one wants Pain, But you can't make a Rainbow without a little Rain. Facebook Instagram Twitter Youtube

0 Response to "SattAcademy: বংলা ভষায় ওয়েব প্রোগ্রামিং শিখুন (রিভিউ)"

Post a Comment