ইউটিউব অ্যাপে সার্চ হিস্টোরি বন্ধ করার নিয়ম


ইউটিউবে আমরা যা কিছু সার্চ করি তার সব কিছুই সেভ হয়ে থাকে। এটা আপনার সুবিধার জন্য করা হয়। কিন্তু মাঝে মাঝে এই সুবিধা টি অনুবিধার কারন হতে পারে যখন আপনার ফোনটি আপনার কোন বন্ধুর বা অন্য কারো হাতে থাকে। যেকেউ সার্চ আইকনে ক্লিক করলেই আপনার সার্চ হিস্টোরি দেখে নিতে পারে। কখনো কখনো এটা আপনার প্রাইভেসির জন্য হানি কারক হতে পারে :-D। এই পোস্টটি তাদের জন্য যারা চান না যে তাদের সার্চ হিস্টোরি অন্য কেউ দেখুক। আর হ্যা জানিয়ে রাখছি এই পোস্টি সুধু মাত্র অ্যাপ ব্যবহার কারি দের জন্য।

ইউটিউব আপনাকে সার্চ হিস্টোরি ক্লিয়ার এবং সেভ না করা দুটি সুবিধাই দিয়েছে। আপনি চাইলে নিজে থেকে সার্চ হিস্টোরি ক্লিয়ার করতে পারেন আবার চাইলে সার্চ হিস্টোরি বন্ধ করতে পারেন। 

এখন আসুন দেখে নেই কিভাবে এটা করতে হয়।

সবার আগে তো ইউটিউব অ্যাপ চালু করতে হবে। এবার উপরে ডান দিকে প্রফাইল ছবির একটা আইকন আছে সেটাতে ক্লিক করুন। 
এবার নিচে দেখতে পারবেন সেটিংস সেটাতে ক্লিক করুন 
এবার History & Privacy তে প্রবেশ করুন। 


এখান থেকে আপনি চাইলে সার্চ হিস্টোরি ক্লিয়ার করতে পারেন Clear Search History তে ক্লিক করে। 

Pause Search History অপসন চালু করে সার্চ হিস্টোরি বন্ধ করতে পারেন। 
বোনাস হিসেবে আরো থাকছে ওয়াচ হিস্টোরি বন্ধ করবেন কিভাবে, Pause Search History অপসনের উপরে দেখুন Pause Watch History নামের একটা অপসন আছে সেটা চলু করে আপনি ওয়াচ হিস্টোরি বন্ধ করতে পারেন। 
এই পোস্ট এখানেই শেষ করতেছি। আশা করি পোস্ট টি আপনার কাজে লাগবে। আমাদের সাইটের সাথেই থাকবেন। সকলের সুস্থতা কামনা করে এখানেই বিদায় নিচ্ছি, আল্লাহ হাফেজ।

About Author

Author

Everyone wants Happiness, No one wants Pain, But you can't make a Rainbow without a little Rain. Facebook Instagram Twitter Youtube

0 Response to "ইউটিউব অ্যাপে সার্চ হিস্টোরি বন্ধ করার নিয়ম"

Post a Comment