জিমেইল অ্যাপ থেকে কিভাবে আর্কাইভ করা মেইল খুজে পাবেন

গুগলের জিমেইল পরিসেবা ব্যবহার করে না এমন মানুষ খুজে পাওয়া মুসকিল। গুগলের মেইল সেবা ব্যাবহার করলে আপনি হয়তো না বুঝেই মাঝে মাঝে মেইল আর্কাইভ করেছেন। এতে করে যখন একটা গুরুত্বপূর্ণ মেইল আর্কাইভ করে ফেলেন ফল স্বরুপ দৌরা দৌরি উঠে যায়। কিন্তু এই টিউটোরিয়াল টি মনযোগ দিয়ে পড়ুন, আপনাকে আর দোরাতে হবে না।
টিউটোরিয়াল শুরু করার আগে বলে দেই এটাতে যেই পদ্ধতি দেওয়া আছে সেটা হলো মোবাইল অ্যাপ্লিকেশন ব্যাবহার করি দের জন্য। 
আর্কাই করা ইমেইল খুজে পেতে হলে সবার আগে জিমেইল অ্যাপ চালু করুন।  এখন উপরে বাম দিকে তিনটি ড্যাস এর মেনু আছে সেটাতে ক্লিক করুন অথবা ডিসপ্লের একেবারে বাম দিক থেকে ডান দিকে টানুন। তাহলে অ্যাপ এর ড্রয়ার দেখতে পাবেন। এখানে অনেক অপসন আছে তার মধ্যথেকে নিচে দেখুন All Mail নামে একটি অপসন আছে সেটাতে ক্লিক করুন।
এখানে আপনি এপর্যন্ত যতগুলো মেইল পেয়েছেন সব দেখতে পাবেন। আর এগুলোর মদ্ধেই আছে আপণার আর্কাইভ করা মেইল গুলোও।

এখন প্রশ্ন আসে যে কিভাবে বুঝতে পারবেন কোনটি আর্কাইভ করা মেইল।

কোনটি আর্কাইভ করা মেইল সেটা বুঝতে হলে আপনাকে সকল মেইল গুলোর ডান দিকে খেয়াল করতে হবে। আপনি প্রত্যেকটি মেইলের পাশে Inbox নামের এই টাগটি দেখতে পাবেন।



কিন্তু কিছু কিছুতে পাবেন না! আর এগুলোই হলো আর্কাইভ করা মেইল।
আশা করি এই টিউটোরিয়ালটি বুঝতে পেরেছেন, আমিও আপনার কাছে সেটাই আশা করি তার সাথে এও আশা করি আমাদের ব্লগ ন্যানোব্লগ আপনি যেন নিয়মিত ভিজিট করেন।
আপনাদের সুবিধার্থে ব্লগে ওয়েব পুশ নোটিফিকেশন ব্যাবস্থা চালু করা হয়েছে। আপনারা অবশ্যই নোটিফিকেশন টি চালু করে রাখবেন। 
আপনারা যদি চান কিভাবে আপনাদের নিজেদের ওয়েবসাইটে ওয়েব পুশ নোটিফিকেশন চালু করবেন তবে কমেন্ট করে জানাবেন। আমরা বিস্তারিত টিউটোরিয়াল দেওয়ার চেস্টা করবো। সকলের সুস্থতা কামনা করে বিদিয় নিচ্ছি, আল্লাহ হাফেজ।

About Author

Author

Everyone wants Happiness, No one wants Pain, But you can't make a Rainbow without a little Rain. Facebook Instagram Twitter Youtube

0 Response to "জিমেইল অ্যাপ থেকে কিভাবে আর্কাইভ করা মেইল খুজে পাবেন "

Post a Comment