Clipboard Manager: কপি টেক্সট এর উপর নিয়ে নিন পূর্ণ কন্ট্রোল


আপনি কোন টেক্সট কপি করার পরে অন্য আলাদা আরেকটা টেক্সট যদি কপি করেন তবে পূর্বে যেটা কপি করেছেন সেটা হারিয়ে যায়। এসব যদি কখনো হারাতে না চান তবে অবশ্যই একটি ক্লিপবোর্ড অ্যাপ ব্যবহার করা উচিৎ। এর ফলে আপনি যাকিছু কপি করুননা কেন তা ক্লিপবোর্ডে সেভ হয়ে থাকে। এতে আপনার সময়ও অনেক বেচে যায়, যেমন ধরুন দরকারি কোনো টেক্সট পেলে সেটা সেভ করার জন্য তখন আর কোন নোটপ্যাড ওপেন করতে হবে না, জাস্ট কপি করুন ক্লিপবোর্ড অ্যাপে সেটা অটোমেটিক সেভ হয়ে যাবে। 
এই রিভিউ টা কি নিয়ে হবে সেটা এতক্ষণে নিশ্চয়ই বুঝে গেছেন। তো এখন আসুন প্লে স্টোরের অসংখ্য ক্লিপবোর্ড অ্যপের মধ্য থেকে একটি ভালো ক্লিপবোর্ড অ্যাপের সঙ্গে আপনাদের পরিচয় করে দেই। 

গুগল প্লে স্টোরে আপনি সার্চ করলে অসংখ্য ক্লিপবোর্ড অ্যাপ দেখতে পাবেন, তাদের মধ্য থেকে এটি অন্যতম। যদিও অ্যাপ এর নাম Clipboard Manager। এ নামে অনেক অ্যাপ আছে তবে টেনশনের কোনো কারন নেই রিভিউ টি পড়লেই  অ্যাপটিকে চিনতে মোটেও ভুল করবেন না। তাছারা ডাউনলোড লিঙ্ক তো থাকছেই সমস্যা কি। 
  • অ্যাপটিকে ক্লিপবোর্ড এবং নোটপ্যাড উভই বলা যেতে পারে। এতে আছে ফোল্ডার তৈরির সিস্টেম, যাতে কোন নোট বা কপি আলাদা ভাবে সেভ করে রাখতে পারবেন এবং পরে সেটা খুজে পেতে সুবিধা হবে।  

  • Skip Duplicate Records: এর ফলে একই টেক্সট বার বার কপি করলেও সেটা একাধিক বার সেভ হবে না। যেটা আপনি সেটিংস থেকে চালু কনতে পারবেন। 

  • Show Confirmation: এর মাধ্যমে যখন আপনি কোন টেক্সট কপি করবেন তখন আপনাকে
     
    কনফার্ম করবে যে কপি হয়েছে।  
  • মেইন বিষয়টি নিয়ে তো বললামি না, সেটা হলো এই অ্যাপের একটি কিবোর্ড আছে তবে সেটা দিয়ে মোটেও টাইপ করা যায় না। এর কাজ হচ্ছে আপনার কপিকৃত লেখা গুলো কোথাও পেস্ট করা। কিবোর্ড চালু করার জন্য আপনাকে আপনার ফোন এর সেটিংস থেকে Language And Input > Keyboard > Manage Keyboard এ যেতে হবে। আর Keyboard Clipboard অন করে দিতে হবে। সেই কিবোর্ড ব্যবহার করতে  কোথাও লেখার উদ্দেশ্যে কিবোর্ড চালু করুন কোন একটি কিবোর্ড আসলে তার সাথে সাথে একটি নোটিফিকেশন চলে অসে Change keyboard নামে। যেটা নটিফিকেশন প্যানেল থেকে দেখতে পাবেন। 

  • সেখানে ক্লিক করে Keyboard Clipboard সিলেক্ট করুন কিবোর্ড চালু হবে। আগের কিবোর্ড ফিরে আনতে একই পদ্ধতি অবলম্বন করুন। 
  • এতে কোনো কোন ফিচার ব্যবহার করার জন্য আপন কে টাকা গুনতে হবে না কারন এর সকল ফিচার একদম ফ্রি,  ইন অ্যাপ পার্চেসও আছে শুধু অ্যাড রিমুভ করার জন্য। 

আশা করি এই ক্লিপবোর্ড অ্যাপটি আপনাদের ভালো লেগেছে। অ্যাপটি এখান থেকে ডাউনলোড করুন। সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি। আর রিভিউটি ভালো লাগলে একটা কমেন্ট করে যাবেন। আর ব্লগের সাথেই থাকবেন। 

About Author

Author

Everyone wants Happiness, No one wants Pain, But you can't make a Rainbow without a little Rain. Facebook Instagram Twitter Youtube

0 Response to "Clipboard Manager: কপি টেক্সট এর উপর নিয়ে নিন পূর্ণ কন্ট্রোল"

Post a Comment