ক্রোম ব্রাউজার পাসওয়ার্ড ম্যানেজার এর পাসওয়ার্ড গুলো এডিট করার নিয়ম

মোবাইল যারা ইন্টারনেট ব্যবহার করেন তাদের জন্য ক্রোম ব্রাউজার একটি সু পরিচিত নাম। অ্যান্ড্রয়েড ফোনে ক্রোম ব্রাউজারের জনপ্রিয়তা ব্যপক। বিশেষ একটি কারন হলো ব্রাউজারটি টেক জায়ান্ট গুগলের তৈরি।

দৈনন্দিন জীবনে আমরা ক্রোম ব্রাউজার দিয়ে বিভিন্ন অ্যাকাউন্ট তৈরি করে থাকি। আর সেই সব অ্যাকাউন্ট এর ইউজার নেম এবং পাসওয়ার্ড ক্রোম এর সাহায্যে গুগল পাসওয়ার্ড মেনেজারে সেভ করে রাখি। কিন্তু ক্রোম এর যে পাসওয়ার্ড ম্যানেজার টি আছে সেখান থেকে কোনো কিছু “কোনো ইউজার নেম বা পাসওয়ার্ড” এডিট করা যায় না।

এই পোস্ট টি বিশেষ করে তাদের জন্য যারা চাচ্ছেন ক্রোম এর সেভ করা পাসওয়ার্ড বা ইউজার নেম ক্রোম থেকেই এডিট করতে। আর একটি কথা, এই পোস্ট টি মোবাইল ব্যবহারকারী দের জন্য এবং সুবিধা টি নিতে হলে অবশ্যই ক্রোম লেটেস্ট ভার্সন ব্যবহার করতে হবে।


নিচের স্টেপ গুলো ফলো করুন 

সবার আগে আপনার ফোনের ক্রোম ব্রাউজার টি ওপেন করুন। এবং অ্যাড্রেস বারে chrome://flags/ এই অ্যাড্রেস টি লিখুন এবং এন্টার করুন। ইন্টারনেট কানেকশন এর কোনো দরকার নেই।

এবার সার্চ বক্সে Password Editing For Android লিখুন দেখবেন স্কিনসট এর মতো একটি ক্রোম ফ্লাগ আপনার সামনে হাজির হবে। আপনি চাইলে chrome://flags/#password-editing-android এই লিংক থেকেও একই কাজ করতে পারেন।

এবার আপনি দেখতে পারবেন যে সেই ফ্লাগ এর সেটিং টি Default করা আছে। আপনি সেখানে ক্লিক করে Enable করে দিন।
 

এবার নিচের Re Launch এ ক্লিক করে ক্রোম রিস্টার্ট করুন। এবার ক্রোমে প্রবেশ করে সেটিংস থেকে পাসওয়ার্ড এ আসুন এবং কোনো একটি পাসওয়ার্ড এ ক্লিক করে দেখুন উপরে ডান পাসে একটি কলম আইকন এসেছে যেটা আগে ছিল না।


সেই কলম আইকনে ক্লিক করে পাসওয়ার্ড কিংবা ইউজার নেম পরিবর্তন করে নিতে পারবেন। যদিও passwords.google.com থেকেই সেটা করা যায় কিন্তু এই টেকনিক একটু কুইক! কুইক! তা নাহলে তো গুগল কষ্ট করে দিত না।

আশা করি এই পোস্ট আপনার কাজে লাগবে। পোস্টটি ভালো লাগলে ন্যানোব্লগ নিয়মিত ভিজিট করবেন। আর আমাদের ফেসবুক পেজেও একটা লাইক দিতে ভুলবেন না। 

About Author

Author

Everyone wants Happiness, No one wants Pain, But you can't make a Rainbow without a little Rain. Facebook Instagram Twitter Youtube

0 Response to "ক্রোম ব্রাউজার পাসওয়ার্ড ম্যানেজার এর পাসওয়ার্ড গুলো এডিট করার নিয়ম"

Post a Comment