MX Player এর এই সেটিংস গুলো একবার হলেও ব্যবহার করা উচিৎ (দ্বিতীয় পর্ব)


MX Player সেটিংস নিয়ে এটা দ্বিতীয় আর্টিকেল। প্রথম আর্টিকেল টি না দেখে থাকলে দেখে নিন। প্রথমটি লেখার ১ ঘন্টা পরেই দ্বিতীয় আর্টিকেল টি লিখতেছি। এই পর্বে বেশি ভুমিকা ঝারবো না! তাই আর দেরি  নয়। আপনি রেডি তো?


ভিডিও সাইজ শো করানো 
ভিডিও সাইজ তো দেখতেই পারেন। কিন্তু ভিডিওর সাথেই তার সাইজ থাকলে বেশ ভালোই হতো। এতে করে বার বার ভিডিও এর সাইজ ভিডিও ইনফরমেশন থেকে দেখতে হতো না। এটি করার জন্য আপনাকে MX Player > Vertically 3 Dot Menu থেকে > View > Fields > এবার নিচে দেখুন Size নামের চেকবক্স আছে > এর পরে সেটাতে চেক করুন আপনি চাইলে File extension টিতেও চেক দিতে পারেন এতে করে ফাইল এক্সটেনশন টিও শো করবে। সেটিংস টি সেভ করতে OK তে ক্লিক করুন। আর সেভ করার পরে অনেকটা এই রকম দেখতে পারবেন।
থামনাইলে ক্লিক করে ফাইল অথবা ফোল্ডার সিলেক্ট 
ভিডিও অথবা ফাইল সিলেক্ট করার জন্য আপনি কি করেন? নিশ্চয়ই দীর্ঘক্ষণ চেপে ধরে সিলেক্ট করেন, তাই না। কিন্তু আপনি চাইলে থামনাইলে ক্লিক করে সিলেক্ট করতে পারেন। সেটা করার জন্য আপনাকে Settings > List এ যেতে হবে এবং সেখান থেকে Select thumbnail অপশন টিতে চেক করতে হবে।


Double tap (play/pause) 
ভিডিও চলা কালিন ভিডিওতে ডাবল ক্লিক করলে ভিডিও বন্ধ অথবা চালু হবে। অনেক ভিডিও প্লেয়ারে এই সোটিং টি ডিফল্ট ভাবে সেট করা থাকে। এই সেটিংটি চালু করতে Settings > Controls থেকে Double tap (play/pause) অপশনে চেক করুন। এখন থেকে কোনো ভিডিও ডাবল ক্লিক করে বন্ধ চালু করতে পারবেন।


সেটিংস এবং অ্যাকটিভিটি ব্যাকআপ 
এতক্ষণ ধরে আপনি যে সেটিংস গুলো করলেন সেগুলো যদি নষ্ট হয়ে যায় তাহলে নিশ্চয়ই খুবই খারাপ লাগবে। কিন্তু আমি আপনাকে কি করে খারাপ লাগতে দেই বলুন (হে হে হে)! কখনো যদি আপনাকে MX Player আনইন্সটল করতে হয় বা মনে করুন ফোনটিকে রিসেট দিতে হয় তখন এই ব্যাকআপই আপনার অনেক সময় বাচিয়ে দেবে। কি করতে হবে? জাস্ট ফোন রিসেট দেওয়ার আগে সব সেটিংস গুলো ব্যাকআপ করে নিন আর আপনার মেমোরি কার্ডে রেখে দিন। তো ব্যাকআপ করার নিয়ম হলো Settings > General এ যাওয়ার পরে স্ক্রোল করে একদম নিচে যেতে হবে। এবং Export অপশনে ক্লিক করে সব সেটিংস গুলো মেমোরিতে সেভ করতে হবে।
আর হ্যা, তার নিচের অপশন টি মানে Import থেকে এক্সপার্টেড সেটিংস গুলো রিস্টোর করা যাবে।


আশা করি আর্টিকেল টি ভালোই লেগেছে। ভালো না লাগলে কমেন্ট করে বলুন। শুধু কি ভালো না লাগলেই কমেন্ট করবেন না কি ধন্যবাদ ও দিবেন? আর এরকম আর্টিকেল পেতে ন্যানোব্লগ এর সাথেই থাকবেন। ন্যানোব্লগ এর ফেসবুক পাতায় লাইক দিতে ভুলবেন না। বিদায়।

About Author

Author

Everyone wants Happiness, No one wants Pain, But you can't make a Rainbow without a little Rain. Facebook Instagram Twitter Youtube

0 Response to "MX Player এর এই সেটিংস গুলো একবার হলেও ব্যবহার করা উচিৎ (দ্বিতীয় পর্ব)"

Post a Comment